সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

মুকসুদপুরে ইউনিয়ন আঃ লীগের সম্মেলন পদ প্রার্থীদের দৌড়ঝাপ

মুকসুদপুরে ইউনিয়ন আঃ লীগের সম্মেলন পদ প্রার্থীদের দৌড়ঝাপ

তারিকুল ইসলামঃ

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নের ত্রিবার্ষিক সম্মেলন আগাামী ৩০ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। বিরতিহীনভাবে এ সম্মেলন চলবে নভেম্বরের ৯তারিখ পর্যন্ত।
উপজেলা দলীয় সূত্রে জানাযায় আগামী জাতীয় সম্মেলনকে সামনে রেখে দ্রুত গতিতে ইউনিয়ন কমিটি গঠন করার পরে ওয়ার্ড কমিটি গঠনের উদ্যোগ নেয়া হবে এবং সব শেষে উপজেলা কমিটি গঠন করা হবে। ইউনিয়ন কমিটিতে পদ প্রত্যাসিদের প্রায় সকলেই বিভিন্ন উচ্চ পর্যায়ের নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন পদ পেতে।নতুন পদাকাঙ্খিরা তার পছন্দের পদের জন্য গলদঘর্ম হয়ে ছুটছেন। পূরাতন পদধারিদের কেউ কেউ একটু উপরের পদ পেতে যেন মরিয়া হয়ে ছুটছেন। কেউ কেউ বর্তমান পদ টিকিয়ে রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কয়েকদিন আগেও উপজেলা আওয়ামীলীগ কার্যালয় ছিল নীরব। কাউন্সীল হবে এমন সংবাদ শোনার পরে এখন অনেক রাত পর্যন্ত সরগরম থাকে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়। বিভিন্ন ইউনিয়নের আসন্ন কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিপুল সংখ্যক প্রার্থী তাদের প্রার্থীতার কথা জানিয়েছেন। কোন কোর ইউনিয়নে একটি পদের জন্য প্রায় এক ডজন প্রার্থী হতে পারে বলে শোনা যাচ্ছে।
অপরদিকে উপজেলা পর্যায়ের একাধিক নেতা পরিস্কার জানিয়ে দিয়েছেন, দলের কমিটিতে থেকে বিগত দিনে যারা দল বা নেতার সিদ্ধান্তের বাইরে কাজ করেছেন,যারা দলের প্রভাব খাটিয়ে দলীয় ভাবমূর্তী ক্ষুন্ন করেছেন এবং স্বাধীনতা বিরোধী পরিবারে কেউ যাতে দলে স্থান না পায় তাদের বিষয়ে সতর্কতা অবলম্বন করা হবে। এ সতর্ক বার্তা শোনার পরে পদ প্রত্যাসীদের অনেককেই হতাশ হতে দেখা গেছে। নগদ নারয়ন দিয়ে পদ পাবেন বলে যারা আশা করেছিলেন তারাও সটকে পড়েছেন। দলীয় সূত্রে আরো জানাযায়,যারা দীর্ঘদিন যারা একই পদে রয়েছেন তাদের সম্পর্কেও নতুন সিদ্ধান্ত আসতে পারে। দীর্ঘদিন যারা দলের জন্য একনিষ্ঠভাবে শ্রম দিয়েছেন তাদের সে শ্রমের মূল্যায়ন করা হবে। দলীয় সভানেত্রীর নির্দেশ অনুযায়ী কোন দুর্নীতিবাজ,সন্ত্রাসী বা স্বাধীনতা বিরোধীদের উত্তরসুরীরা আগামী কাউন্সীলে কোন পদ পাবেনা এবং তারা যাতে দলের সদস্য হতে না পারে সেদিকেও সতর্ক দৃষ্টি রাখা হবে।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার জানান,৩০ অক্টোবর ভাবড়াশুর ইউনিয়ন থেকে ত্রি-বার্ষিক সম্মেলনের কার্যক্রম শুরু হবে এবং সর্বশেষ ০৯ নভেম্বর মুকসুদপুর পৌরসভার কাউন্সিলের মাধ্যমে সমাপ্তি হবে। পৌরসভা সহ সকল ইউনিয়নে ইতিমধ্যেই সম্মেলনের প্রস্তুতি গ্রহন করা। সম্মেলন সফল করতে দলীয় সকল নেতা কর্মীদের সহযোগিতা করতে আহবান জানিয়েছেন সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..




© All rights reserved 2018 Banglarnayan
Design & Developed BY ThemesBazar.Com